Sunday, May 23, 2010

জামায়াত গণতান্ত্রিক সংগঠন\ কোন দুর্বলতা নিয়ে রাজনীতি করে না

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদের অন্যতম সদস্য অধ্যক্ষ মাওলানা ফরিদ উদ্দিন চৌধুরী বলেছেন, বর্তমান আওয়ামী সরকার জনগণকে যে ওয়াদা দিয়ে ক্ষমতায় এসেছিল তা রক্ষা করেনি। ক্ষমতায় গেলে ইসলাম বিরোধী কোন কর্মকান্ড করবে না বলে ওয়াদা দিলেও বর্তমানে সরকার ইসলামের বিপক্ষে অবস্থান নিয়েছে। তাই এ সরকারের মানবতা ও ইসলাম বিরোধী কাজের বিরুদ্ধে ঐক্যবদ্ধ দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গত শুক্রবার জামায়াতে ইসলামী দক্ষিণ সুরমা উপজেলা আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন। উপজেলা আমীর মাষ্টার আব্দুল কুদ্দুছের সভাপতিত্বে ও সেক্রেটারি শাবিবর আহমদের পরিচালনায় কর্মী সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরার অন্যতম সদস্য ও সিলেট জেলা (দক্ষিণ) আমীর জননেতা মাওলানা হাবীবুর রহমান, নায়েবে আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, সেক্রেটারি মুক্তিযোদ্ধা মতিউর রহমান, সহকারী সেক্রেটারি মাওলানা ফারুক আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা চেয়ারম্যান মাওলানা লোকমান আহমদ।
প্রধান অতিথি বর্তমান সরকারের দেশ বিরোধী কর্মকান্ডের সমালোচনা করে বলেন, সরকার দেশের পক্ষে নয় বরং ভারতে স্বার্থে কাজ করছে। বিডিআর বিদ্রোহের মাধ্যমে দেশের প্রতিরক্ষা দুর্বল করা হয়েছে। টিপাইবাঁধ দিয়ে সিলেটকে মরুভূমিতে পরিণত করার চক্রান্ত চললেও সরকার নীরব। আইন শৃক্মখলা পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাহিরে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ক্রমেই দেশের সাধারণ জনগণের জন্য নাভিশ্বাস করে তুলেছে। তিনি জামায়াত নেতৃবৃন্দের ওপর সরকারের অগণতান্ত্রিক ও মানবতা বিরোধী আচরণ সম্পর্কে বলেন, জামায়াত কোন ধরনের দুর্বলতা নিয়ে এদেশে রাজনীতি করে না। দীর্ঘ রাজনৈতিক ইতিহাসে জামায়াত কখনো অগণতান্ত্রিক ছিল না। জামায়াতের সাথে আজ লাখ লাখ লোক সম্পৃক্ত রয়েছে যারা এদেশের ভিতরে ও বাইরে দেশের কল্যাণে, দেশ গড়ার জন্য ভূমিকা পালন করে যাচ্ছে। এতদসত্ত্বেও যদি সরকার তার আগ্রাসী কর্মকান্ড চালিয়ে যায় তাহলে সরকারকে চরম খেসারত দিতে হবে। বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা হাবীবুর রহমান বলেন ইসলামী আন্দোলনকে জেল-যুলুম দিয়ে স্তব্ধ করা যায় না। ইসলামী আন্দোলনের ওপর যত যুলুম আসবে আন্দোলন ততই বেগবান হবে। তিনি সবাইকে বলিষ্ঠতার সহিত দ্বীনের দাওয়াত উপজেলার প্রতিটি ঘরে ঘরে পৌঁছানোর আহবান জানান।
সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা নায়েবে আমীর আব্দুল গফফার বাবুল, সহকারী সেক্রেটারি খায়রুল আফিয়ান চৌধুরী, নাজমুল ইসলাম, কর্মপরিষদ সদস্য মাওলানা নাজীর হোসাইন, মাওলানা ছানাওর আলী, জালালপুর ইউনিয়ন চেয়ারম্যান মাওলানা সোলাইমান হোসাইন, রেহান আহমদ হারিছ, নেছার আহমদ, বদরুল ইসলাম, নাজমুল ইসলাম, কামরুজ্জামান ফয়সল, বুরহান উদ্দিন, নজরুল ইসলাম প্রমুখ।

  © Free Blogger Templates 'Greenery' by Ourblogtemplates.com 2008

Back to TOP